আজকের শিরোনাম :

আগৈলঝাড়ায় ব্রিজের মাঝে গর্ত হওয়ায় চলাচলে চরম দুর্ভোগ 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ২২:১২ | আপডেট : ০৭ জুলাই ২০২৩, ২২:১৮

বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা রথখোলা-বড়ইতলা সড়কের ব্রিজের মাঝে গর্ত হয়ে রড বের হয়ে মরণফাঁদে পরিণত হয়েছে। 

প্রতিদিন এই ব্রিজ দিয়ে শতশত লোকজন চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে। এলজিইডি বিভাগ ও ইউনিয়ন পরিষদ থেকে ব্রিজটির ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছেনা বলে জানান স্থানীয়রা। স্থানীয়সূত্রে জানা গেছে, উপজেলা গৈলা ইউনিয়নের রথখোলা-বড়ইতলা সড়কের বড়ইতলা গ্রামে ৫ বছর পূর্বে একটি ঢালাই আয়রন ব্রিজ নির্মাণ করা হয়েছিল। 

তখনই নির্মাণ কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান নি¤œমানের খোয়াসহ মালামাল দিয়ে ঢালায় দিয়েছিলেন বলে জানান স্থানীয়রা। যার ফলে গত ৪ বছর পূর্বেই ওই ব্রিজের গোড়া ভেঙ্গে রড বের হয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। গর্তের কারণে ওই ব্রিজ দিয়ে যানবাহন যাত্রী না নামিয়ে চলাচল করতে পারছেনা।

মাঝে মধ্যে ব্রিজ দিয়ে মোটরসাইকেল, ভ্যান ও ইজিবাইক চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে যাত্রীরা। ব্রিজটি দিয়ে স্কুল, কলেজের শিক্ষার্থীসহ প্রতিদিন শতশত লোকজন চলাচল করছে।

প্রতিদিন রাতে ব্রিজ দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনা ঘটছে। এব্যাপারে উপজেলা প্রকৌশলী রবীন্দ্র নাথ সাংবাদিকদের বলেন, চলতি অর্থবছর শেষ হবার কারণে কোন বরাদ্দ অবশিষ্ট নেই। তারপরেও ব্রিজটির বর্তমান পরিস্থিতি দেখে সংস্কারের জন্য জরুরীভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

এবিএন/ অপূর্ব লাল সরকার/জসিম/অসীম রায় 

এই বিভাগের আরো সংবাদ